আগস্ট ১, ২০১৯ আগে আপডেট রাত ৮:০২ ; বৃহস্পতিবার ; ১৪ই নভেম্বর, ২০১৯ ইং
facebook Youtube google+ twitter
×

 

মির্জাগঞ্জ কমিউনিটি ক্লিনিকের ছাদের খোয়া বালু উঠে গেছে বৃষ্টিতে

জাগো বরিশাল নিউজ ডেস্ক
১০:৪৪ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০১৯

পটুয়াখালী প্রতিনিধি :: পটুয়াখালীর মির্জাগঞ্জ উপজেলার মির্জাগঞ্জ কমিউনিটি ক্লিনিক সংস্কারে অনিয়মের অভিযোগ উঠেছে। মির্জাগঞ্জ কমিউনিটি ক্লিনিক ভবন দীর্ঘদিনের পুরোনো। বৃষ্টি হলে ভবনের ছাদ চুইয়ে পানি পড়ে। দরজা-জানালা ভাঙাচোরা। দেয়ালের পলেস্তারা খসে পড়েছে। এইচইডির পটুয়াখালী কার্যালয় সূত্রে জানা যায়, চলতি অর্থবছরে ক্লিনিকের মেরামতের জন্য দরপত্র আহ্বান করা হয়। ভবনের ছাদের ওপর নতুন করে ৮ মিলি রড দিয়ে ‘আরসিপ্যাড’ আড়াই ইঞ্চির পুরু ঢালাই, পুরো ফ্লোরে টাইলস বসানোসহ জানালা-দরজা মেরামত, দেয়াল পলেস্তারা খসে পড়া স্থানে নতুন করে পলেস্তারা করার কথা রয়েছে। মেসার্স মনিবুর রহমান নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান ২১ মার্চ সংস্কারের জন্য কার্যাদেশ পায়। এতে ব্যয় ধরা হয়েছে ৪ লাখ ৮০ হাজার টাকা।

ওই ক্লিনিকের কর্মীরা বলছেন, ঠিকাদার দরপত্রের শিডিউল না মেনে যেনতেনভাবে কাজ করেছেন। বৃষ্টিতেই ক্লিনিকের ছাদের খোয়া ও বালু উঠে গেছে। এদিকে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর (এইচইডি), পটুয়াখালী কার্যালয়ের কর্মকর্তারা সরেজমিন পরিদর্শন করে মেরামতকাজ নিয়ে অসন্তুষ্টি প্রকাশ করেছেন। ওই ছাদ ভেঙে নতুন করে রড বেঁধে ছাদ ঢালাইয়ের জন্য ঠিকাদারকে চিঠি দেওয়া হয়েছে।

এদিকে ঠিকাদারি প্রতিষ্ঠানের কর্মীরা ছাদের আরসিপ্যাড ঢালাইসহ সংস্কারের কাজ সম্পন্ন করে চলেও যাওয়ার পর বৃষ্টিতেই ছাদের ঢালাইয়ের সিমেন্ট, বালু উঠে খোয়া বের হয়ে গেছে। সংস্কারকাজে অনিয়মের বিষয়ে নজরে এলে কমিউনিটি ক্লিনিক পরিচালনা কমিটির সদস্য বিষয়টি স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পটুয়াখালীর কার্যালয়কে জানায়। এ সম্পর্কে দায়িত্বরত কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) মনিরা আখতার জানান, ভবন সংস্কারকাজের অনিয়মের বিষয়ে তিনি প্রতিবাদ করেছিলেন, কিন্তু কোনো কাজ হয়নি।

এ বিষয়ে পটুয়াখালী স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহকারী প্রকৌশলী শাওন শাহারিয়ার বলেন, নিয়ম রয়েছে ছাদের রড বাঁধা ও ঢালাইয়ের আগে অধিদপ্তরের প্রকৌশলীদের অবহিত এবং তাঁদের উপস্থিতিতে ঢালাই সম্পন্ন হবে। কিন্তু এখানে তাঁদের অবহিত করা হয়নি। অনিয়মের খবর পেয়ে গত ১৬ জুলাই সরেজমিনে পরিদর্শন করে অনিয়মের সত্যতা পাওয়া গেছে। ওই দিনই ঠিকাদারকে চিঠি দিয়ে বলা হয়েছে, যেহেতু ছাদ ঢালাইয়ের সময় তাঁদের জানানো হয়নি, তাই এই ছাদ ভেঙে নতুন করে ছাদ দিতে হবে।

এ বিষয়ে জানতে ঠিকাদারি প্রতিষ্ঠানের প্রধান মনিবুর রহমানের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি।
পটুয়াখালী স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নাজমুল হক বলেন, ‘আমি এখানে নতুন যোগদান করেছি। বিষয়টি জানার পর ঠিকাদারকে কোনো অর্থ ছাড় দেওয়া হয়নি। সরেজমিনে দেখে দরপত্র অনুযায়ী শতভাগ কাজ সম্পন্ন করা হবে।’

পটুয়াখালী
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

আমাদের ফেসবুক পাতা

কনসালটেন্ট এডিটরঃ অপূর্ব অপু

আইটি কনসালটেন্ড এডিটরঃ ইন্জিনিয়ার জিহাদ রানা

সম্পাদকঃ এম নাসিম

বার্তা সম্পাদকঃ শাকিল মাহমুদ

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।

মোবাইল:

ই-মেইল: jagobarisal@gmail.com
© কপিরাইট জাগোবরিশাল ২০১৮-২০১৯
টপ
  ‘ব্লাকার ফারুক’ আমলনামা   ধর্ষণ মামলার আসামি ফারুককে খুঁজছে পুলিশ   নারী কেলেঙ্কারীতে অধ্যক্ষ মুকুল থেকে চেয়ারম্যান ফারুক: বরিশালে তোলপাড়   উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ   দাম বেশি রাখায় পারাবত ১২ লঞ্চের ক্যাফে শাওন কে ১৫ হাজার টাকা জরিমানা, প্রতারিত ক্রেতা পেলেন জরিমানার ২৫% অর্থ   বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা স্থগিত   রিমান্ডে সেলিম এবং শামীম-খালেদ কারাগারে   প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বিশ্বে বাংলাদেশ রোল মডেল   ফাহাদের ভাই চাইলে নিরাপত্তা দিতে প্রস্তুত: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী   ভোলায় ২০ জেলের ইলিশ শিকারের দায়ে কারাদণ্ড   সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকে বৃহস্পতি-শনিবার   আবরারকে দুই দফায় স্টাম্প দিয়ে শতাধিক আঘাত করে অনিক   ১১ হাজার গৃহহীন পাচ্ছেন দুর্যোগ সহনীয় ঘর   বুয়েটে অভিযান অব্যাহত,ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা   আবরার হত্যাকারীদের শাস্তির দাবিতে বরিশালে প্রতিবাদ সমাবেশ   বরিশালে অতিরিক্ত মদ্যপানে তিন যুবকের মৃত্যু   আমি শিশুদের শিশুবান্ধব নগরী উপহার দেব : মেয়র সাদিক আবদুল্লাহ   বনমালী ছাত্রী নিবাসে অবৈধ সুযোগ-সুবিধা বন্ধে প্রশাসনের অভিযান ॥ নাখোশ কতিপয় নেত্রী   স্কুল ছাত্রী ধর্ষন, প্রধান আসামি র‌্যাব-৮ এর অভিযানে গ্রেপ্তার   কোরবানির ঈদকে সামনে ব্যস্ততা বেড়েছে বরিশালের কামারপল্লীতে