জুলাই ২৫, ২০১৯ আগে আপডেট সকাল ৭:১৯ ; মঙ্গলবার ; ২২শে অক্টোবর, ২০১৯ ইং
facebook Youtube google+ twitter
×

 

বরিশালে নৌ-যান চলাচল শুরু

জাগো বরিশাল নিউজ ডেস্ক
১১:৩৭ পূর্বাহ্ণ, জুলাই ২৫, ২০১৯

নিজস্ব প্রতিবেদক ::: কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির বৈঠকে যাত্রীবাহী লঞ্চ চলাচলের সিদ্ধান্ত অনুযায়ী বরিশালসহ সব রুটে নৌ-যান চলাচল শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে রাজধানীর পল্টনে মালিকদের বৈঠক শেষে লঞ্চ চালনার এ ঘোষণা দেওয়া হয়।

ঘোষণার পরপরই অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে লঞ্চ চালনার প্রস্তুতি নেয় শ্রমিকরা। বিকেল ৪টায় বরিশাল নদীবন্দর থেকে প্রথম একটি লঞ্চ মেঘদূত-১ ভোলার উদ্দেশে যাত্রী নিয়ে রওয়ানা দেয়।

কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু সাংবাদিকদের বলেন, চুক্তি ভঙ্গ করে যেসব শ্রমিক যাত্রী ও মালিকদের জিম্মি করে আন্দোলন করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কথায় কথায় শ্রমিকদের ধর্মঘটের কারণে নৌযান চলাচল ব্যাহত হয়। পাশাপাশি যাত্রী ও মালিকরা তাদের কাছে জিম্মি হয়ে পড়ে।

‘ব্যবসায়িকভাবে ক্ষতিগ্রস্থ হতে হয় নৌযান মালিকদের। সবশেষ তারা ওয়াদা ভঙ্গ করে গত ২৩ জুলাই রাত ১২টা ১ মিনিট থেকে কর্মবিরতি পালন করে। এজন্য যাত্রী ও পণ্যবাহী পরিবহন মালিকরা নৌযান চলাচল বন্ধের ঘোষণা দেন। সে কারণে শ্রমিকরা তাদের কর্মবিরতি প্রত্যাহার করলেও বৃহস্পতিবার দ্বিতীয় দিনের মতো বন্ধ ছিল সব ধরনের নৌযান চলাচল।’

তিনি আরও বলেন, হজযাত্রীসহ সাধারণ যাত্রীদের দুর্ভোগ ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কথা মাথায় রেখে লঞ্চ চলাচলের সিদ্ধান্ত নিয়েছি। কোনো শ্রমিক না এলেও আমরা আমাদের নিজস্ব ব্যবস্থাপনায় দুপুর ২টা থেকে যাত্রী ও মালবাহী নৌযান চলাচলের ঘোষণা দিয়েছি।

সরেজমিনে বরিশাল নদীবন্দরে গিয়ে দেখা যায়, মালিক সমিতির ঘোষণার ৩০ মিনিটের মাথায় যাত্রীবাহী ও পণ্যবাহী নৌযান চলাচলের প্রস্তুতি শুরু হয়েছে। ঢাকার উদ্দেশে যাত্রার অপেক্ষায় নদীবন্দরে বার্দিং করা চারটি লঞ্চে যাত্রী উঠতে শুরু করেছে। তবে যাত্রীদের চাপ কম।

বিআইডব্লিউটিএ’র বরিশাল নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক মো. কবির হোসেন জানান, মালিকদের ঘোষণার কারণে বৃহস্পতিবার সকাল থেকে কোনো লঞ্চ ছেড়ে যায়নি। ফলে ভোলা, মেহেন্দিগঞ্জ রুটের যাত্রীদের ভোগান্তিতে পড়তে হয়েছে।

অর্থ বানিজ্য, আইন-আদালত, আন্তর্জাতিক, খেলাধুলা, জাতীয়, জেলার খবর, ঝালকাঠী, ধর্ম, পটুয়াখালী, পিরোজপুর, প্রবাসে বাংলা, বরগুনা, বরিশাল, বরিশাল বিভাগ, বিজ্ঞান ও প্রযুক্তি, বিনোদন, বিশেষ প্রতিবেদন, ভোলা, মতামত, রাজনীতি, লাইফ স্টাইল, লিড নিউজ, শিক্ষা, সাক্ষাৎকার, স্বাস্থ্য
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

আমাদের ফেসবুক পাতা
এই বিভাগের আরো সংবাদ

প্রকাশকঃ নাসিমুল হক

সম্পাদকঃ অপূর্ব অপু

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।

মোবাইল:

ই-মেইল: jagobarisal@gmail.com
© কপিরাইট জাগোবরিশাল ২০১৮-২০১৯
টপ
  বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা স্থগিত   রিমান্ডে সেলিম এবং শামীম-খালেদ কারাগারে   প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বিশ্বে বাংলাদেশ রোল মডেল   ফাহাদের ভাই চাইলে নিরাপত্তা দিতে প্রস্তুত: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী   ভোলায় ২০ জেলের ইলিশ শিকারের দায়ে কারাদণ্ড   সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকে বৃহস্পতি-শনিবার   আবরারকে দুই দফায় স্টাম্প দিয়ে শতাধিক আঘাত করে অনিক   ১১ হাজার গৃহহীন পাচ্ছেন দুর্যোগ সহনীয় ঘর   বুয়েটে অভিযান অব্যাহত,ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা   আবরার হত্যাকারীদের শাস্তির দাবিতে বরিশালে প্রতিবাদ সমাবেশ   বরিশালে অতিরিক্ত মদ্যপানে তিন যুবকের মৃত্যু   আমি শিশুদের শিশুবান্ধব নগরী উপহার দেব : মেয়র সাদিক আবদুল্লাহ   বনমালী ছাত্রী নিবাসে অবৈধ সুযোগ-সুবিধা বন্ধে প্রশাসনের অভিযান ॥ নাখোশ কতিপয় নেত্রী   স্কুল ছাত্রী ধর্ষন, প্রধান আসামি র‌্যাব-৮ এর অভিযানে গ্রেপ্তার   কোরবানির ঈদকে সামনে ব্যস্ততা বেড়েছে বরিশালের কামারপল্লীতে   বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসক সংকট, বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা   বরিশালে চাঁদাবাজিকালে ভূয়া দুই র‌্যাব সদস্য আটক   কাশ্মীরের জন্য প্রয়োজনে জীবন দেব : ফয়জুল করীম   বরিশালে চালককে শ্বাসরোধে হত্যা করে মোটরসাইকেল ছিনতাই   বরিশালে হাসপাতালে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা