আগস্ট ৫, ২০১৯ আগে আপডেট সকাল ৯:৪০ ; সোমবার ; ১৯শে আগস্ট, ২০১৯ ইং
facebook Youtube google+ twitter
×

 

বরিশালে ই-ট্রাফিক প্রসিকিউশন সিস্টেমের উদ্বোধন

জাগো বরিশাল নিউজ ডেস্ক
১:০৪ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল মেট্রোপলিটন ট্রাফিক পুলিশের মামলা দায়েরের জটিলতা ও জরিমানা পরিশোধে ভোগান্তি কমাতে চালু হচ্ছে ‘ই-ট্রাফিক প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম’।

সোমবার (৫ আগষ্ট) দুপুর ৩ টার দিকে অফিসার্স মেস প্রাঙ্গণে বেলুন ও ফেস্টুন উড়িয়ে এই ই-ট্রাফিক সিস্টেমের উদ্বোধন করেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান।

উদ্বোধনী অনুষ্ঠানে ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. খাইরুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ।

উদ্বোধন শেষে অফিসার্স মেস প্রাঙ্গণ থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বান্দরোড হয়ে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের প্রধান ফটকের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে আনুষ্ঠানিকভাবে পজ মেশিনের সাহায্যে মামলা দায়ের এবং তাৎক্ষণিক ইউক্যাশ এজেন্টের সহায়তায় জরিমানার টাকা পরিশোধের মাধ্যমে ‘ই-ট্রাফিক প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম’এর যাত্রা শুরু করা হয়।

এরআগে অফিসার্স মেসের সভাকক্ষে বরিশাল মহানগর পুলিশের ট্রাফিক বিভাগের সঙ্গে সহযোগী প্রতিষ্ঠানগুলোর চুক্তি সই হয়।

এসময় ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. খাইরুল আলম বলেন, ই-ট্রাফিক প্রসিকিউশন অ্যান্ড ফাইন পেমেন্ট সিস্টেম’ নামক প্রযুক্তি নির্ভর কার্যক্রমের মধ্যদিয়ে আমাদের ট্রাফিক বিভাগ পুরোপুরি ডিজিটাল যুগে প্রবেশ করলো।

তিনি অরো বলেন, বর্তমানে ম্যানুয়াল ও সনাতন পদ্ধতিতে ট্রাফিক পুলিশকে মামলা দায়ের ও জরিমানা আদায় করতে হয়। এতে চালকসহ সাধারণ মানুষের মনে নানান প্রশ্ন দেখা দেয়। কিন্তু ডিজিটাল এ প্রযুক্তি মাধ্যমে মামলার কপি নিয়ে যানবাহন চালক বা মালিককে ট্রাফিক অফিসে কিংবা ব্যাংকে গিয়ে আগের মতো লাইনে দাঁড়াতে হবে না। আর আমরাও কেউ কোনো ধরণের কারচুপি করতে পারবো না।

তিনি বলেন, মামলা দায়েরের সঙ্গে সঙ্গে মেশিন থেকেই জরিমানার স্লিপ বের হয়ে আসবে। যা নিয়ে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে তাৎক্ষণিকভাবে জরিমানার অর্থ পরিশোধ করে মামলা নিষ্পত্তি করতে পারবেন।

বরিশাল
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

এই বিভাগের আরো সংবাদ

সম্পাদক ও প্রকাশকঃ নাসিমুল হক

সম্পাদক :
নির্বাহী সম্পাদক :
প্রধান সম্পাদক:
বার্তা সম্পাদক :

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।
ফোন: ফোন, মোবাইল: ফোন

ই-মেইল: admin@jagobarisal.com
© কপিরাইট জাগোবরিশাল ২০১৮-২০১৯
টপ
  কোরবানির ঈদকে সামনে ব্যস্ততা বেড়েছে বরিশালের কামারপল্লীতে   বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসক সংকট, বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা   বরিশালে চাঁদাবাজিকালে ভূয়া দুই র‌্যাব সদস্য আটক   কাশ্মীরের জন্য প্রয়োজনে জীবন দেব : ফয়জুল করীম   বরিশালে চালককে শ্বাসরোধে হত্যা করে মোটরসাইকেল ছিনতাই   বরিশালে হাসপাতালে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা   দক্ষিনাঞ্চলগামী বাস ও নৌযানগুলোতে মশার স্প্রে দেয়া হবে   ঈদযাত্রা নিরাপদ করতে সোচ্ছার প্রশাসন, তোপের লঞ্চ মালিকরাঈদযাত্রা নিরাপদ করতে সোচ্ছার প্রশাসন, তোপের মুখে লঞ্চ মালিকরা   ব‌রিশা‌লে বিপুল পরিমান চোরাই মালামালসহ চোর চ‌ক্রের ৮ সদস্য গ্রেপ্তার   সার্জেন্ট কিবরিয়ার বাসায় চুরি, জুয়েলারি মালিকসহ গ্রেপ্তার ৩   বরিশালে প্রেমিকার সঙ্গে দেখা করতে গিয়ে ৬টি আঙ্গুল হারালো যুবক!   বরিশালে চুরির ঘটনা ফাঁস করে দেয়ায় খুন হয় উজ্জল   বর্তমান সরকার সকল ক্ষেত্র ডিজিটালাইজেশন করছে : ডিআইজি শফিকুল   ডেঙ্গু আতঙ্ক : ঈদে ঘড়মুখো মানুষদের নিয়ে চিন্তিত বরিশালবাসী   বাসা বাড়ির আশপাশ পরিষ্কার পরিচ্ছন্ন না রাখে তাহলে ব্যবস্থা নেয়া হবে : জেলা প্রশাসক   বরিশালে গলা কেটে যুবককে বালু চাপা দেওয়ার ঘটনায় প্রধান আসামি গ্রেফতার   ডেঙ্গুজ্বরে আক্রান্ত বিএমপির উপ-কমিশনার মোয়াজ্জেম হোসেন   ফুরিয়ে গেছে কিটস, শেবাচিম হাসপাতালে ডেঙ্গু পরীক্ষা বন্ধ   বরিশাল ট্রাক টার্মিনালে বালুচাপা দেওয়া যুবকের লাশ   বরিশালে চালকের ঘুমে ১৮ গরু নিয়ে ডোবায় ট্রাক