জুলাই ২৫, ২০১৯ আগে আপডেট দুপুর ২:৩৩ ; বৃহস্পতিবার ; ২১শে নভেম্বর, ২০১৯ ইং
facebook Youtube google+ twitter
×

 

‘বরিশালের মানুষ গুজবে কান দেয় না’ : বিএমপি কমিশনার

জাগো বরিশাল নিউজ ডেস্ক
২:৩৫ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :: বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার শাহাবুদ্দিন খান বলেছেন, গুজব ঢেউয়ের মতো মাঝে-মধ্যে আসে। জনগণকে সচেতন করা গেলে তা আর টিকতে পারবে না।

বুধবার (২৪ জুলাই ) সন্ধ্যায় বিএমপি হেডকোয়ার্টারের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

শাহাবুদ্দিন খান বলেন, চলমান গুজব নিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে গণপিটুনির ঘটনা ঘটছে, যা আইন অনুযায়ী অপরাধ। আমাদের অঞ্চল অনেকটাই শান্তিপূর্ণ। বরিশালবাসী গুজবে কান না দেওয়ায় তেমন কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গুজব নিয়ে এখানে যে কয়টা ঘটনা ঘটেছে, তার বেশিরভাগ ক্ষেত্রেই সন্দেহভাজন ব্যক্তিকে পুলিশের হাতে সোপর্দ করা হয়েছে। এ নিয়ে বরিশালবাসী বাহবা পাওয়ার যোগ্য। অন্য অঞ্চলের থেকে আমাদের এখানে গুজবের বিষয়টা আগে ছড়ালেও, কেউ তা আমলে নেয়নি বলে গণপিটুনি কিংবা হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

তিনি বলেন, আমরা এ নিয়ে সচেতনতা বাড়াতে বরিশালের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে খুব দ্রুত ক্রাশ প্রোগ্রাম করতে যাচ্ছি। সেখানে অভিভাবক, শিক্ষক ও শিক্ষার্থীরা থাকবেন। যদিও, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে আমাদের সচেতনতামূলক প্রচারণা কর্মসূচি আগে থেকেই চলছে।

বিএমপি কমিশনার বলেন, নগরে গুজব নিয়ে বিভ্রান্তি না হওয়ার জন্য মাইকিং করা হচ্ছে, লিফলেট বিতরণ হচ্ছে। পাশাপাশি, আগামী জুমার খুতবায় এ নিয়ে ইমাম সাহেবরা বয়ান দেবেন।

তিনি বলেন, মানুষের কল্যাণে ব্রিজ করতে মানুষের ক্ষতি করতে হবে, এটা কেন বিশ্বাস করতে হবে? বরিশালের মানুষ গুজবে কান দেয় না। তারা শান্তির পক্ষে, বিভ্রান্তির বিপক্ষে থাকবে, এটাই কামনা করি।

 

আইন-আদালত, আন্তর্জাতিক, খেলাধুলা, জাতীয়, জেলার খবর, ঝালকাঠী, ধর্ম, পটুয়াখালী, পিরোজপুর, প্রবাসে বাংলা, বরগুনা, বরিশাল, বরিশাল বিভাগ, বিজ্ঞান ও প্রযুক্তি, বিনোদন, ভোলা, রাজনীতি, লাইফ স্টাইল, লিড নিউজ
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

আমাদের ফেসবুক পাতা
এই বিভাগের আরো সংবাদ

কনসালটেন্ট এডিটরঃ অপূর্ব অপু

আইটি কনসালটেন্ড এডিটরঃ ইন্জিনিয়ার জিহাদ রানা

সম্পাদকঃ এম নাসিম

বার্তা সম্পাদকঃ শাকিল মাহমুদ

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।

মোবাইল:

ই-মেইল: jagobarisal@gmail.com
© কপিরাইট জাগোবরিশাল ২০১৮-২০১৯
টপ
  ‘ব্লাকার ফারুক’ আমলনামা   ধর্ষণ মামলার আসামি ফারুককে খুঁজছে পুলিশ   নারী কেলেঙ্কারীতে অধ্যক্ষ মুকুল থেকে চেয়ারম্যান ফারুক: বরিশালে তোলপাড়   উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ   দাম বেশি রাখায় পারাবত ১২ লঞ্চের ক্যাফে শাওন কে ১৫ হাজার টাকা জরিমানা, প্রতারিত ক্রেতা পেলেন জরিমানার ২৫% অর্থ   বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা স্থগিত   রিমান্ডে সেলিম এবং শামীম-খালেদ কারাগারে   প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বিশ্বে বাংলাদেশ রোল মডেল   ফাহাদের ভাই চাইলে নিরাপত্তা দিতে প্রস্তুত: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী   ভোলায় ২০ জেলের ইলিশ শিকারের দায়ে কারাদণ্ড   সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকে বৃহস্পতি-শনিবার   আবরারকে দুই দফায় স্টাম্প দিয়ে শতাধিক আঘাত করে অনিক   ১১ হাজার গৃহহীন পাচ্ছেন দুর্যোগ সহনীয় ঘর   বুয়েটে অভিযান অব্যাহত,ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা   আবরার হত্যাকারীদের শাস্তির দাবিতে বরিশালে প্রতিবাদ সমাবেশ   বরিশালে অতিরিক্ত মদ্যপানে তিন যুবকের মৃত্যু   আমি শিশুদের শিশুবান্ধব নগরী উপহার দেব : মেয়র সাদিক আবদুল্লাহ   বনমালী ছাত্রী নিবাসে অবৈধ সুযোগ-সুবিধা বন্ধে প্রশাসনের অভিযান ॥ নাখোশ কতিপয় নেত্রী   স্কুল ছাত্রী ধর্ষন, প্রধান আসামি র‌্যাব-৮ এর অভিযানে গ্রেপ্তার   কোরবানির ঈদকে সামনে ব্যস্ততা বেড়েছে বরিশালের কামারপল্লীতে