আগস্ট ১, ২০১৯ আগে আপডেট রাত ১১:৩৬ ; বৃহস্পতিবার ; ২১শে নভেম্বর, ২০১৯ ইং
facebook Youtube google+ twitter
×

 

বরগুনায় শেকলবন্দি করে কিশোরীকে নির্যাতন, ৩ দিন পর উদ্ধার

জাগো বরিশাল নিউজ ডেস্ক
১১:৩০ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০১৯

নিউজ ডেস্ক :: হাফছা আক্তার নামে সতেরো বছরের এক কিশোরীকে গত তিনদিন ধরে গরু বাঁধার শেকলে বেঁধে রেখে অমানুষিক নির্যাতন চালিয়েছে তার নানী-খালা-মামাসহ নিকট আত্মীয়রা। ঘটনাটি ঘটেছে বরগুনা জেলার বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়নের দক্ষিণ ভাইজোড়া গ্রামে।

নির্যাতনের শিকার ওই কিশোরী পাথরঘাটা উপজেলার লেমুয়া গ্রামের আবুল হোসেন এর মেয়ে। সে লেমুয়া মাদরাসায় দাখিলের শিক্ষার্থী। গত বুধবার বিকালে স্থানীয় সংবাদকর্মীরা খবর পেয়ে ঘটনাস্থ’লে উপস্থিত হলে পরিবারের লোকজন তাকে শেকল মুক্ত করে।

কিশোরীর মা নুরজাহান বেগম বলেন, আমার মেয়ে এখনও অবুঝ। ও যে ছেলেটিকে পছন্দ করেছে সে মাদক মামলার আসামী। ছেলেটির পূর্বেও একটি বিয়ে করেছে। তাই তার সঙ্গে আমার মেয়েকে কিছুতেই বিয়ে দেবো না। তাতে যদি ওকে কেটে ভাসিয়ে দিতে হয়, তা-ই দিবো।

নির্যাতনের শিকার ওই কিশোরী জানায়, স্থানীয় এক যুবকের সঙ্গে তার প্রেমের সম্পর্ক। এটা পরিবারের লোকজন মানতে রাজি নয়। গত রোববার ওই ছেলের সঙ্গে পালানোর চেষ্টা করে সে। স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মিজানুর রহমান তাদের বিয়ে পড়ানোর আশ্বাস দিলে পালানোর সিদ্ধান্ত বাতিল করে।

মেয়েটির মা-বাবা এলাকায় না থাকায় তিনি ওই কিশোরীকে দক্ষিণ ভাইজোড়া গ্রামের তার নানী হসিনা বেগম ও খালা হনুফা বেগমের জিম্মায় দেন। কিন্তু যাদের জিম্মায় ওই কিশোরীকে রাখা হয়েছে তারা গত রোববার থেকে বুধবার পর্যন্ত গরু বাঁধার শেকল দিয়ে বেঁধে রেখে মানসিক ও শারীরিক নির্যাতন চালায়। স্থানীয় সাংবাদিকরা খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হলে তার পায়ের শেকল খুলে দেয়া হয়।

এ বিষয়ে বামনা উপজেলার ডৌয়াতলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মিজানুর রহমান বলেন, মেয়েটি অপ্রাপ্ত বয়স্ক। সে মাদক মামলার এক আসামীর সঙ্গে ঘর ছেড়ে পালাতে চেয়েছিলো। আমি তাকে উদ্ধার করে তার নানী ও খালার জিম্মায় দেই। তারা শেকল দিয়ে বেঁধে রেখে অন্যায় করেছে। এটা করা তাদের ঠিক হয়নি।

বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ্দুজ্জামান বলেন, বিষয়টি এখন পর্যন্ত আমাকে কেউ অবহিত করেনি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

ধর্ম, বরগুনা
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

আমাদের ফেসবুক পাতা
এই বিভাগের আরো সংবাদ

কনসালটেন্ট এডিটরঃ অপূর্ব অপু

আইটি কনসালটেন্ড এডিটরঃ ইন্জিনিয়ার জিহাদ রানা

সম্পাদকঃ এম নাসিম

বার্তা সম্পাদকঃ শাকিল মাহমুদ

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।

মোবাইল:

ই-মেইল: jagobarisal@gmail.com
© কপিরাইট জাগোবরিশাল ২০১৮-২০১৯
টপ
  ‘ব্লাকার ফারুক’ আমলনামা   ধর্ষণ মামলার আসামি ফারুককে খুঁজছে পুলিশ   নারী কেলেঙ্কারীতে অধ্যক্ষ মুকুল থেকে চেয়ারম্যান ফারুক: বরিশালে তোলপাড়   উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ   দাম বেশি রাখায় পারাবত ১২ লঞ্চের ক্যাফে শাওন কে ১৫ হাজার টাকা জরিমানা, প্রতারিত ক্রেতা পেলেন জরিমানার ২৫% অর্থ   বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা স্থগিত   রিমান্ডে সেলিম এবং শামীম-খালেদ কারাগারে   প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বিশ্বে বাংলাদেশ রোল মডেল   ফাহাদের ভাই চাইলে নিরাপত্তা দিতে প্রস্তুত: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী   ভোলায় ২০ জেলের ইলিশ শিকারের দায়ে কারাদণ্ড   সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকে বৃহস্পতি-শনিবার   আবরারকে দুই দফায় স্টাম্প দিয়ে শতাধিক আঘাত করে অনিক   ১১ হাজার গৃহহীন পাচ্ছেন দুর্যোগ সহনীয় ঘর   বুয়েটে অভিযান অব্যাহত,ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা   আবরার হত্যাকারীদের শাস্তির দাবিতে বরিশালে প্রতিবাদ সমাবেশ   বরিশালে অতিরিক্ত মদ্যপানে তিন যুবকের মৃত্যু   আমি শিশুদের শিশুবান্ধব নগরী উপহার দেব : মেয়র সাদিক আবদুল্লাহ   বনমালী ছাত্রী নিবাসে অবৈধ সুযোগ-সুবিধা বন্ধে প্রশাসনের অভিযান ॥ নাখোশ কতিপয় নেত্রী   স্কুল ছাত্রী ধর্ষন, প্রধান আসামি র‌্যাব-৮ এর অভিযানে গ্রেপ্তার   কোরবানির ঈদকে সামনে ব্যস্ততা বেড়েছে বরিশালের কামারপল্লীতে