জুলাই ৩১, ২০১৯ আগে আপডেট বিকাল ৩:২৮ ; শনিবার ; ২৩শে নভেম্বর, ২০১৯ ইং
facebook Youtube google+ twitter
×

 

বরগুনায় ফেরিওয়ালার দেয়া চিপস খেয়ে হাসপাতালে ১৫ স্কুল শিক্ষার্থী

জাগো বরিশাল নিউজ ডেস্ক
৩:৩৬ অপরাহ্ণ, জুলাই ৩১, ২০১৯

নিজস্ব সংবাদদাতা, বরগুনা ॥ বরগুনার আমতলী উপজেলার আমড়াগাছিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা ফেরিওয়ালাদের দেয়া চিপস খেয়ে ১৫ শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছে। গুরুতর অসুস্থ ৮ শিশু শিক্ষার্থীকে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত মশিউর রহমান, রফিকুল ইসলাম, আশ্রাফুল নামের তিন ফেরিওয়ালারকে আমতলী ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার ৩ হাজার টাকা এবং ফেরিওয়ালাদের আশ্রয়দাতা কবির হোসেনকে ১০ হাজার টাকা জরিমান করেছেন। অনাদায়ে বিভিন্ন মেয়াদে সাজার আদেশ দেন। ঘটনা ঘটেছে আজ বুধবার দুপুরে ।

জানাগেছে, উপজেলার আমড়াগাছিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১৫/২০ শিক্ষার্থীরা বুধবার বেলা ১১ টার দিকে বিদ্যালয় সংলগ্ন মাঠে খেলাধুলা করছিল। এ সময় তিন ফেরিওয়ালা এসে চতুর্থ শ্রেনীর ছাত্রী মারিয়ার হাতে দুই প্যাকেট চিপস দেয় এবং সবাইকে বিতরন করে দিতে বলে। মারিয়া এ চিপস খেলাধুলারত সকল শিক্ষার্থীর হাতে বিলিয়ে দেয়। ওই চিপস খাওয়ার সাথে সাথে পেটে ব্যথা,বমি ও মাথা ঘুড়িয়ে অচেতন হয়ে পরে। খবর পেয়ে স্বজনরা বিদ্যালয়ে ছুটে আসে। স্বজনরা গুরুতর অসুস্থ্য মৌসি, কারিমা আক্তার, মিষ্টি, বৃষ্টি, মারিয়া আক্তার, সুমাইয়া, সাবিনা, জান্নাতিকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। অপর অসুস্থ মারিয়া, আমিনুর, আশিক ও আনিকাকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। এরা সকলে ওই বিদ্যালয়ের চতুর্থ শ্রেনীর শিক্ষার্থী। এ ঘটনার পরপরই বিদ্যালয় শিক্ষক ও স্থানীয়রা ফেরিওয়ালা মশিউর রহমান নামের একজন আটক করে পুলিশে দেয়। অপর দুইজন জনতার ধাওয়া খেয়ে পালিয়ে যায়। খবর পেয়ে ওইদিন দুপুর দুইটার দিকে আমতলী ভ্রাম্যমান আদালতে নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার ঘটনাস্থলে যান। এ ঘটনার সাথে জড়িত মশিউর রহমান, রফিকুল ইসলাম, আশ্রাফুল নামের তিন ফেরিওয়ালারকে ৩ হাজার টাকা এবং ফেরিওয়ালাদের আশ্রয়দাতা কবির হোসেনকে ১০ হাজার টাকা জরিমান করেছেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার। এবং একই সাথে তিন ফেরিওয়ালাকে দ্রুত আমতলী ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দিয়েছেন। এদিকে এ ঘটনার পরপর বিদ্যালয় অভিভাবক ও এলাকার লোকদের মাঝে কল্লাকাটা আতঙ্ক ছড়িয়ে পড়ে। শত শত মানুষ কল্লাকাটা প্রতিহত করতে বিদ্যালয় এলাকায় জড়ো হয়। আটক ফেরিওয়ালাদের বাড়ী সাতক্ষীরা জেলার কলারোয়া থানার খেরদো গ্রামে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ দেলোয়ার হোসেন বলেন,দ্বিতীয় সিফটের ক্লাস শুরু হওয়ার পূর্বে চতুর্থ শ্রেনীর শিক্ষার্থীরা খেলাধুলা করছিল। এ সময় ফেরিওয়ালা শিক্ষার্থীদের চিপস খেতে দেয়। ওই চিপস খেয়ে শিক্ষার্থীরা অসুস্থ্য হয়ে পরেছে।

আমতলী উপজেলা প্রাথমিক সহকারী শিক্ষা অফিসার সৈয়দ মনিরুজ্জামান বলেন, শিক্ষার্থীদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। চিকিৎসার প্রয়োজনী ব্যবস্থা নেয়া হচ্ছে।

ওই বিদ্যালয়ের আহত শিক্ষার্থী মিষ্টি, বৃষ্টি, মৌসি ও সুমাইয়া জানান, আমরা চতুর্থ শ্রেনীর ১৫/২০ জন শিক্ষার্থী বেলা ১১ টার দিকে খেলাধুলা করছিলাম। এ সময় দুই ফেরিওয়ালা এসে মারিয়ার কাছে দুই প্যাকেট চিপস দেয় এবং আমাদের সকলকে খেতে বলে। এই চিপস খেয়ে আমাদের সকলে পেটে ব্যথা, বমি শুরু হয়ে অসুস্থ হয়ে পড়েছি।

আহত শিক্ষার্থী কারিমা জানায়, দুই ফেরিওয়ালা আমাকে দুই প্যাকেট চিপস দিয়ে বলে তুমি সকলকে এই চিপস দিয়ে দাও। আমি আমার সহপাঠিদের তাদের (ফেরিওয়ালা) দেয়া চিপস বিতরণ করে দিয়েছি। এই চিপস খাওয়ার সাথে সাথে সকলের পেটে ব্যথা, বমি ও মাথা ঘুরে মাটিতে পরে যায়।

 

আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার নিখিল চন্দ্র বলেন, আহত ৮ শিশুকে চিকিৎসা দেয়া হয়েছে।

আমতলী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শংঙ্কর প্রসাদ অধিকারী বলেন,অপরিছন্œভাবে তৈরি চিপস খেয়ে শিশুরা অসুস্থ হয়ে পরেছে। ওই চিপসে কোন ধরনের বিষ ছিল তা কেমিক্যাল পরীক্ষা না করা পর্যন্ত সঠিকভাবে বলা যাবে না। তিনি আরো বলেন, আমরা শিশুদের গভীর পর্যবেক্ষনে রেখেছি।

বরগুনা
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

আমাদের ফেসবুক পাতা

কনসালটেন্ট এডিটরঃ অপূর্ব অপু

আইটি কনসালটেন্ড এডিটরঃ ইন্জিনিয়ার জিহাদ রানা

সম্পাদকঃ এম নাসিম

বার্তা সম্পাদকঃ শাকিল মাহমুদ

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।

মোবাইল:

ই-মেইল: jagobarisal@gmail.com
© কপিরাইট জাগোবরিশাল ২০১৮-২০১৯
টপ
  ‘ব্লাকার ফারুক’ আমলনামা   ধর্ষণ মামলার আসামি ফারুককে খুঁজছে পুলিশ   নারী কেলেঙ্কারীতে অধ্যক্ষ মুকুল থেকে চেয়ারম্যান ফারুক: বরিশালে তোলপাড়   উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ   দাম বেশি রাখায় পারাবত ১২ লঞ্চের ক্যাফে শাওন কে ১৫ হাজার টাকা জরিমানা, প্রতারিত ক্রেতা পেলেন জরিমানার ২৫% অর্থ   বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা স্থগিত   রিমান্ডে সেলিম এবং শামীম-খালেদ কারাগারে   প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বিশ্বে বাংলাদেশ রোল মডেল   ফাহাদের ভাই চাইলে নিরাপত্তা দিতে প্রস্তুত: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী   ভোলায় ২০ জেলের ইলিশ শিকারের দায়ে কারাদণ্ড   সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকে বৃহস্পতি-শনিবার   আবরারকে দুই দফায় স্টাম্প দিয়ে শতাধিক আঘাত করে অনিক   ১১ হাজার গৃহহীন পাচ্ছেন দুর্যোগ সহনীয় ঘর   বুয়েটে অভিযান অব্যাহত,ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা   আবরার হত্যাকারীদের শাস্তির দাবিতে বরিশালে প্রতিবাদ সমাবেশ   বরিশালে অতিরিক্ত মদ্যপানে তিন যুবকের মৃত্যু   আমি শিশুদের শিশুবান্ধব নগরী উপহার দেব : মেয়র সাদিক আবদুল্লাহ   বনমালী ছাত্রী নিবাসে অবৈধ সুযোগ-সুবিধা বন্ধে প্রশাসনের অভিযান ॥ নাখোশ কতিপয় নেত্রী   স্কুল ছাত্রী ধর্ষন, প্রধান আসামি র‌্যাব-৮ এর অভিযানে গ্রেপ্তার   কোরবানির ঈদকে সামনে ব্যস্ততা বেড়েছে বরিশালের কামারপল্লীতে