জুলাই ২৭, ২০১৯ আগে আপডেট বিকাল ৪:৪৫ ; শনিবার ; ২৩শে নভেম্বর, ২০১৯ ইং
facebook Youtube google+ twitter
×

 

পটুয়াখালীতে শ্রমিকদের পেটালেন বিআইডব্লিউটিএ কর্মকর্তা!

জাগো বরিশাল নিউজ ডেস্ক
২:৩৮ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০১৯

পটুয়াখালী নদীবন্দর ও লঞ্চ টার্মিনালে শ্রমিক ও হকারদের মারধর করার অভিযোগ উঠেছে ঢাকা নৌবন্দর ইনচার্জ ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিনের বিরুদ্ধে। টার্মিনালের ভাসমান হকারদের ব্যবসাপ্রতিষ্ঠান ভাঙচুর করে তাদের মালামাল নদীতে ফেলে দেয়া অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

এছাড়া ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিক সেই ঘটনা তার মোবাইলফোনে ধারণ করলে নৌবন্দরের ওই কর্মকর্তা জোরপূর্বক মোবাইলফোন ছিনিয়ে নিয়ে ধারণকৃত ভিডিওচিত্র মুছে ফেলেন।

শনিবার দুপুরে পটুয়াখালী নদীবন্দরে এ ঘটনা ঘটে।

পটুয়াখালী নৌবন্দরের শ্রমিক মো. ইলিয়াস মোল্লা ও লাবলু ব্যাপারী অভিযোগ করে বলেন, শনিবার দুপুরের দিকে ঢাকা নৌবন্দরের চার-পাঁচজন কর্মকর্তা পটুয়াখালী আসেন। এ সময় ঢাকা নৌবন্দরের ইনচার্জ ও যুগ্ম পরিচালক পরিচয়ে আরিফ উদ্দিন নামে এক ব্যক্তি আমাদের কাছে জানতে চান, ঘাটে মালামাল নামানো হচ্ছে কেন?

শ্রমিকরা পটুয়াখালী পৌর মেয়র ও জেলা প্রশাসকের অনুমতি আছে জানালে ওই কর্মকর্তা পৌর মেয়র ও জেলা প্রশাসককে ইঙ্গিত করে অশ্লীল ভাষায় গালাগাল করে ইলিয়াস ও লাবলুকে ব্যাপক মারধর করেন। ওই কর্মকর্তা ক্ষিপ্ত হয়ে তাদের জেলে ঢুকিয়ে দেয়া এবং কেটে নদীতে ভাসিয়ে দেয়ার ভয় দেখান বলে অভিযোগ করেন শ্রমিকরা। পরে তাদের টেনে লঞ্চ টার্মিনালে নিয়ে আসেন।

পটুয়াখালী লঞ্চঘাটে ভাসমান ১০ থেকে ১২টি খাবারের দোকান ভাঙচুর করে তাদের মালামাল নদীতে ফেলে দেন ওই কর্মকর্তা। এ সময় দোকানমালিক ফারুক, ফয়সাল, কামালসহ কয়েকজন দোকানিকে মারধর করা হয়।

মারধর এবং দোকান ভাঙচুরের দৃশ্য ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিক ধারণ করলে নৌবন্দর কর্মকর্তা মোবাইল ছিনিয়ে নিয়ে ধারণকৃত ভিডিও মুছে ফেলেন। তিনি সংবাদকর্মীদের সম্পর্কেও বিভিন্ন ধরনের খারাপ মন্তব্য করেন। খবর পেয়ে স্থানীয় কয়েকজন সংবাদকর্মী লঞ্চঘাটে এলে ওই কর্মকর্তা দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন।

উপস্থিত সাংবাদিকরা বলেন, এক বন্ধুর জন্য ঢাকাগামী আওলাদ-৭ লঞ্চে কেবিন দেখার উদ্দেশে লঞ্চঘাটে গিয়েছিলাম। একপর্যায়ে দেখা যায়, কিছু লোকজন টার্মিনালের ভাসমান দোকানের মালামাল নদীতে ফেলে দিচ্ছেন আর ভাসমান দোকানদারদের মারধর করছেন। ঘটনা দেখে আমি ভিডিও করি। এ সময় ঢাকার ওই কর্মকর্তা আমাকে দেখে নিচে ডেকে পরিচয় জানতে চান। আমি পরিচয় দিলে তিনি আমার মোবাইলফোন জোরপূর্বক ছিনিয়ে নিয়ে ভিডিওচিত্র মুছে ফেলেন।

তবে অভিযোগ অস্বীকার করে ঢাকা নৌবন্দর ইনচার্জ ও বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক এ কে এম আরিফ উদ্দিন বলেন, উচ্ছেদ অভিযান করতে গেলে এ রকম ঘটনা ঘটে।

এতদিন কেন এ অভিযান হয়নি? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেটাও খতিয়ে দেখছি।

সংবাদকর্মীর কাছ থেকে ফোন ছিনিয়ে নিয়ে ভিডিও মুছে ফেলার বিষয়ে তিনি বলেন, ওই সাংবাদিকের ভিডিও করা ঠিক হয়নি। তাছাড়া ভিডিও ডিলিট আমি করিনি, আমি একটু ব্যস্ত আছি পরে ফোন দেন।

এরপর তাকে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি।

এদিকে বর্তমানে লঞ্চঘাটে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ব্যাপারে ঘটনার সময় উপস্থিত পটুয়াখালী নৌবন্দর কর্মকর্তা খাজা সাদিকুর রহমানের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলে তিনি বারবারই বলেন, আমি একটু ব্যস্ত আছি পরে ফোন দেন।

ধর্ম, পটুয়াখালী
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

আমাদের ফেসবুক পাতা
এই বিভাগের আরো সংবাদ

কনসালটেন্ট এডিটরঃ অপূর্ব অপু

আইটি কনসালটেন্ড এডিটরঃ ইন্জিনিয়ার জিহাদ রানা

সম্পাদকঃ এম নাসিম

বার্তা সম্পাদকঃ শাকিল মাহমুদ

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।

মোবাইল:

ই-মেইল: jagobarisal@gmail.com
© কপিরাইট জাগোবরিশাল ২০১৮-২০১৯
টপ
  ‘ব্লাকার ফারুক’ আমলনামা   ধর্ষণ মামলার আসামি ফারুককে খুঁজছে পুলিশ   নারী কেলেঙ্কারীতে অধ্যক্ষ মুকুল থেকে চেয়ারম্যান ফারুক: বরিশালে তোলপাড়   উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ   দাম বেশি রাখায় পারাবত ১২ লঞ্চের ক্যাফে শাওন কে ১৫ হাজার টাকা জরিমানা, প্রতারিত ক্রেতা পেলেন জরিমানার ২৫% অর্থ   বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা স্থগিত   রিমান্ডে সেলিম এবং শামীম-খালেদ কারাগারে   প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বিশ্বে বাংলাদেশ রোল মডেল   ফাহাদের ভাই চাইলে নিরাপত্তা দিতে প্রস্তুত: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী   ভোলায় ২০ জেলের ইলিশ শিকারের দায়ে কারাদণ্ড   সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকে বৃহস্পতি-শনিবার   আবরারকে দুই দফায় স্টাম্প দিয়ে শতাধিক আঘাত করে অনিক   ১১ হাজার গৃহহীন পাচ্ছেন দুর্যোগ সহনীয় ঘর   বুয়েটে অভিযান অব্যাহত,ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা   আবরার হত্যাকারীদের শাস্তির দাবিতে বরিশালে প্রতিবাদ সমাবেশ   বরিশালে অতিরিক্ত মদ্যপানে তিন যুবকের মৃত্যু   আমি শিশুদের শিশুবান্ধব নগরী উপহার দেব : মেয়র সাদিক আবদুল্লাহ   বনমালী ছাত্রী নিবাসে অবৈধ সুযোগ-সুবিধা বন্ধে প্রশাসনের অভিযান ॥ নাখোশ কতিপয় নেত্রী   স্কুল ছাত্রী ধর্ষন, প্রধান আসামি র‌্যাব-৮ এর অভিযানে গ্রেপ্তার   কোরবানির ঈদকে সামনে ব্যস্ততা বেড়েছে বরিশালের কামারপল্লীতে