আগস্ট ৫, ২০১৯ আগে আপডেট সকাল ৬:৪৬ ; মঙ্গলবার ; ২২শে অক্টোবর, ২০১৯ ইং
facebook Youtube google+ twitter
×

 

দক্ষিনাঞ্চলগামী বাস ও নৌযানগুলোতে মশার স্প্রে দেয়া হবে

জাগো বরিশাল নিউজ ডেস্ক
১২:৫৮ অপরাহ্ণ, আগস্ট ৫, ২০১৯

নিজস্ব প্রতিবেদক :: ঢাকা ত্যাগ করার আগে যাত্রীবাহি বাস ও নৌযানগুলোতে ভালোভাবে মশার স্প্রে দেয়া হবে বলে জানিয়েছেন পরিবহন ও লঞ্চ মালিকরা।

সোমবার (০৫ আগষ্ট) দুপুরে বরিশাল নগরে চাঁদমারী এলাকার পুলিশ অফিসার্স মেসের সম্মেলন কক্ষে পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে আইন-শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় বিষয়টি জানানো হয়।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান-বিপিএম(বার) এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

সভায় কেন্দ্রীয় লঞ্চ মালিক সমিতির সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টু তার বক্তব্যে বলেন, দেশে বর্তমান সময়ে নানান ধরণের ‍গুজব ছড়াচ্ছে একটি মহল। যেমন পদ্মা সেতুতে মানুষের মাথা লাগবে এরকম একটি গুজব রটানো হয়েছে।  যদি এটা সত্য হতো তবে সামগ্রিক যে উন্নয়ন হয়েছে তাতে এদেশে তো কোন মানুষই বেঁচে থাকতো না। আমরা তো বেঁচে আছি, তবে আমরা বরিশালের মানুষ সচেতন বলে সে বিষয়ে ভ্রুক্ষেপ করিনি।

তিনি বলেন, গোটা দেশে ডেঙ্গু জ্বর নিয়েও নানান ধরণের গুজব ছড়াচ্ছে।  শেবাচিম হাসপাতাল সূত্রেই জানাগেছে, মানুষ আতঙ্কিত হয়ে ডেঙ্গু জ্বরের পরীক্ষা করাচ্ছে, কিন্তু পরীক্ষার ফলাফলে এরকম কিছুই নেই তাদের। আর যাদেরও বা ডেঙ্গু ধরা পড়ছে তাদের জন্য তো চিকিৎসা ব্যবস্থা রয়েছে।  ডেঙ্গু নিয়ে আতঙ্কিত না হয়ে আমাদের সচেতন হওয়া উচিত।  তবে যেহেতু ঈদকে কেন্দ্র করে ডেঙ্গু জ্বর ছড়িয়ে পড়ার আতঙ্ক বেশি বিরাজ করছে সাধারণ মানুষের মাঝে, আমরা এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিবো।

এসময় তিনি বলেন, ঈদের সময় ঢাকার সদরঘাট থেকে যাত্রী নিয়ে দক্ষিনাঞ্চলের উদ্দেশ্যে রওয়ানা দেয়ার আগে লঞ্চগুলোতে যাতে ভালোভাবে মশার স্প্রে করা হয় সেজন্য সচেষ্ট থাকার চেষ্টা করবো এবং বিষয়টি আমরা লঞ্চ মালিকদের অবহিত করবো।

স  ,এদিকে বরিশাল কেন্দ্রীয় বাস টার্মিনালের নেতৃবৃন্দ ওই সভায় জানান, জেলা প্রশাসনের মাধ্যমে আমরা একটি বার্তা পেয়েছি, যাতে সড়কপথে ঢাকা থেকে আসা পরিবহনগুলোতে মশার স্ত্রে করা হয়। এজন্য আমরা আমাদের এখানের প্রতিনিধিদের বলেছি। যাতে ঢাকা ত্যাগ করার আগে বিশেষ করে এসি বাসগুলোতে মশার স্প্রে ভালোভাবে করা হয়।

পরে সভায় এ বিষয়ে সকলে একমত পোষন করেন।

বরিশাল, লিড নিউজ
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

আমাদের ফেসবুক পাতা
এই বিভাগের আরো সংবাদ

প্রকাশকঃ নাসিমুল হক

সম্পাদকঃ অপূর্ব অপু

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।

মোবাইল:

ই-মেইল: jagobarisal@gmail.com
© কপিরাইট জাগোবরিশাল ২০১৮-২০১৯
টপ
  বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা স্থগিত   রিমান্ডে সেলিম এবং শামীম-খালেদ কারাগারে   প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বিশ্বে বাংলাদেশ রোল মডেল   ফাহাদের ভাই চাইলে নিরাপত্তা দিতে প্রস্তুত: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী   ভোলায় ২০ জেলের ইলিশ শিকারের দায়ে কারাদণ্ড   সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকে বৃহস্পতি-শনিবার   আবরারকে দুই দফায় স্টাম্প দিয়ে শতাধিক আঘাত করে অনিক   ১১ হাজার গৃহহীন পাচ্ছেন দুর্যোগ সহনীয় ঘর   বুয়েটে অভিযান অব্যাহত,ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা   আবরার হত্যাকারীদের শাস্তির দাবিতে বরিশালে প্রতিবাদ সমাবেশ   বরিশালে অতিরিক্ত মদ্যপানে তিন যুবকের মৃত্যু   আমি শিশুদের শিশুবান্ধব নগরী উপহার দেব : মেয়র সাদিক আবদুল্লাহ   বনমালী ছাত্রী নিবাসে অবৈধ সুযোগ-সুবিধা বন্ধে প্রশাসনের অভিযান ॥ নাখোশ কতিপয় নেত্রী   স্কুল ছাত্রী ধর্ষন, প্রধান আসামি র‌্যাব-৮ এর অভিযানে গ্রেপ্তার   কোরবানির ঈদকে সামনে ব্যস্ততা বেড়েছে বরিশালের কামারপল্লীতে   বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসক সংকট, বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা   বরিশালে চাঁদাবাজিকালে ভূয়া দুই র‌্যাব সদস্য আটক   কাশ্মীরের জন্য প্রয়োজনে জীবন দেব : ফয়জুল করীম   বরিশালে চালককে শ্বাসরোধে হত্যা করে মোটরসাইকেল ছিনতাই   বরিশালে হাসপাতালে বেড়েই চলেছে ডেঙ্গু রোগীর সংখ্যা