আগস্ট ১, ২০১৯ আগে আপডেট রাত ১১:১৯ ; বৃহস্পতিবার ; ২১শে নভেম্বর, ২০১৯ ইং
facebook Youtube google+ twitter
×

 

তালতলীতে বেড়িবাঁধ ভেঙে যান চলাচল বন্ধ, দুর্ভোগ চরমে

জাগো বরিশাল নিউজ ডেস্ক
১১:২৩ পূর্বাহ্ণ, আগস্ট ১, ২০১৯

নিউজ ডেস্ক :: বরগুনার তালতলী উপজেলার চরপাড়া গ্রামের বেড়িবাঁধ-স্লুইস ভেঙে যান চলাচল বন্ধ হয়ে গেছে। ফলে দুর্ভোগে পড়েছেন এলাকাবাসী। ছোটবগী ইউনিয়নের চরপাড়া গ্রামের মানুষের উপজেলা শহরে যাতায়াতের একমাত্র রাস্তা এটি। বেড়িবাঁধ ও স্লুইসে ক্রমাগতভাবে ভাঙন সৃষ্টি হয়ে এখন তা অত্যন্ত নাজুক অবস্থায় গিয়ে ঠেকেছে।

দ্রুত স্লুইসটি পুনর্নির্মাণ না হলে ছোটবগী ইউনিয়নের বেশ কিছু গ্রাম ডুবে গিয়ে চাষাবাদের ৪ হাজার একর জমি তলিয়ে যাবে বলে এলাকাবাসী জানান।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পায়রা নদীর জোয়ারে ঢেউয়ের আঘাতে ভাঙছে বেড়িবাঁধ ও স্লুইস। স্থানীয়রা নিজ উদ্যোগে বাঁশ ও কাঠ দিয়ে গর্তটি মেরামতের চেষ্টা করেন। কিন্তু গর্তটি দিন দিন বড় হতে থাকায় এলাকাবাসীর উদ্যোগ কোনো কাজে আসছে না।

এলাকার কয়েক হাজার মানুষের উপজেলা শহরের সঙ্গে যোগাযাগ একেবারে বিছিন্ন হয়ে গেছে। তাদের এখন ১০ কিলোমিটার পথ ঘুরে বগী হয়ে তালতলী কলেজ রোড দিয়ে উপজেলা শহরে যেতে হয়। ওই এলাকার মানুষের তালতলী বাজারে পনণ্য-সামগ্রী নিয়ে আশা সম্ভব হচ্ছে না এবং বর্ষা মৌসুমের কারণে বিকল্প কাঁচা রাস্তা দিয়েও যাওয়া সম্ভব হচ্ছে না।

ছোটবগী ইউপি চেয়ারম্যান ও তালতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব তৌফিকুউজ্জামান তনু মুঠোফোনে বলেন, আমি পানি উন্নয়ন বোর্ড ও জেলা প্রশাসকের কাছে অবগত করেছি কিন্তু কাজের কাজ কিছুই হচ্ছে না।

তিনি আরও বলেন বেড়িবাঁধ-স্লুইজটি মেরামত না হলে ৪ হাজার একর জমি তলিয়ে যাবে ও কয়েক হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হবে। চরপাড়া এলাকাটি সাগরের কাছে ও তিন নদীর মোহনায় বিধায় যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। আমাদের বেড়িবাঁধ -স্লুলিজটি স্থায়ী মেরামত করা খুবই জরুরি।

উপজেলা প্রকৌশলী মো. আহম্মেদ মুঠোফোনে বলেন, এ বিষয়ে কাজ করে পানি উন্নয়ন বোর্ড। সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করেছি।

 

বরগুনা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী উজ্জল সেন বলেন, আমি নতুন যোগদান করেছি, তাই এ বিষয়ে আমার কাছে কোনো তথ্য নেই। অভিযোগের প্রেক্ষাপটে যাচাই-বাছাই করে পদক্ষেপ নেয়া হবে ।

 

বরগুনা
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

আমাদের ফেসবুক পাতা

কনসালটেন্ট এডিটরঃ অপূর্ব অপু

আইটি কনসালটেন্ড এডিটরঃ ইন্জিনিয়ার জিহাদ রানা

সম্পাদকঃ এম নাসিম

বার্তা সম্পাদকঃ শাকিল মাহমুদ

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।

মোবাইল:

ই-মেইল: jagobarisal@gmail.com
© কপিরাইট জাগোবরিশাল ২০১৮-২০১৯
টপ
  ‘ব্লাকার ফারুক’ আমলনামা   ধর্ষণ মামলার আসামি ফারুককে খুঁজছে পুলিশ   নারী কেলেঙ্কারীতে অধ্যক্ষ মুকুল থেকে চেয়ারম্যান ফারুক: বরিশালে তোলপাড়   উপজেলা চেয়ারম্যান গোলাম ফারুকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ   দাম বেশি রাখায় পারাবত ১২ লঞ্চের ক্যাফে শাওন কে ১৫ হাজার টাকা জরিমানা, প্রতারিত ক্রেতা পেলেন জরিমানার ২৫% অর্থ   বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা স্থগিত   রিমান্ডে সেলিম এবং শামীম-খালেদ কারাগারে   প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বিশ্বে বাংলাদেশ রোল মডেল   ফাহাদের ভাই চাইলে নিরাপত্তা দিতে প্রস্তুত: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী   ভোলায় ২০ জেলের ইলিশ শিকারের দায়ে কারাদণ্ড   সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকে বৃহস্পতি-শনিবার   আবরারকে দুই দফায় স্টাম্প দিয়ে শতাধিক আঘাত করে অনিক   ১১ হাজার গৃহহীন পাচ্ছেন দুর্যোগ সহনীয় ঘর   বুয়েটে অভিযান অব্যাহত,ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা   আবরার হত্যাকারীদের শাস্তির দাবিতে বরিশালে প্রতিবাদ সমাবেশ   বরিশালে অতিরিক্ত মদ্যপানে তিন যুবকের মৃত্যু   আমি শিশুদের শিশুবান্ধব নগরী উপহার দেব : মেয়র সাদিক আবদুল্লাহ   বনমালী ছাত্রী নিবাসে অবৈধ সুযোগ-সুবিধা বন্ধে প্রশাসনের অভিযান ॥ নাখোশ কতিপয় নেত্রী   স্কুল ছাত্রী ধর্ষন, প্রধান আসামি র‌্যাব-৮ এর অভিযানে গ্রেপ্তার   কোরবানির ঈদকে সামনে ব্যস্ততা বেড়েছে বরিশালের কামারপল্লীতে