আগস্ট ৪, ২০১৯ আগে আপডেট রাত ১:৫১ ; বুধবার ; ২২শে অক্টোবর, ২০১৯ ইং
facebook Youtube google+ twitter
×

 

গুঠিয়ায় জনগুরুত্বপূর্ন রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণ

জাগো বরিশাল নিউজ ডেস্ক
৩:১৭ অপরাহ্ণ, আগস্ট ৪, ২০১৯

রাহাদ সুমন, বিশেষ প্রতিনিধি॥ উজিরপুরের গুঠিয়ায় এক যুক্তরাষ্ট্র প্রবাসীর বিরুদ্ধে জনসাধারণের চলাচলের রাস্তা দখল করে আলিশান বাড়ির সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে।

এব্যপারে ক্ষতিগ্রস্থ এলাকাবাসী রোববার উজিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার ও থানার অফিসার ইনচার্জ (ওসি) শিশির কুমার পালের কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার গুঠিয়া মডেল ইউনিয়নের গুঠিয়া গ্রামে যুক্তরাষ্ট্র প্রবাসী আলি হোসেন সরদার সম্প্রতি একটি আলিশান বাড়ি নির্মাণ করার পাশাপাশি আলিশান ওই ভবনের পাশের জনগুরুত্বপূর্ণ একটি রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করেন। এর আগে তিনি ওই রাস্তায় তিনটি সীমানা পিলার স্থাপন করলে বরিশাল বিভাগীয় কমিশনারের নির্দেশে উজিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রুম্পা সিকদার ঘটনাস্থলে গিয়ে তা অপসারণ করে দেন।এর কিছুদিন না যেতেই শনিবার থেকে তিনি রাস্তাটি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ কাজ শুরু করেন। জনগুরুত্বপূর্ণ ওই রাস্তাটি বন্ধ করে সীমানা প্রাচীর নির্মাণ করা হলে ওই এলাকার শতাধিক পরিবার অবরুদ্ধ হয়ে পড়বেন। ওই রাস্তা দিয়ে গুঠিয়া মহেষচন্দ্র মাধ্যমিক ও সরকারী প্রাথমিক বিদ্যালয় এবং গুঠিয়া আইডিয়াল কলেজের শিক্ষার্থী সহ শত শত মানুষ প্রতিদিন চলাচল করেন। ওই এলাকার মানুষ ওই রাস্তা দিয়ে গুঠিয়া ইউনিয়ন পরিষদ ও গুঠিয়া হাট, বন্দর বাজার ও জেলা শহর সহ বিভিন্ন এলাকায় আসা-যাওয়ার জন্য ব্যবহার করেন।

জানা গেছে, এলাকাবাসীর ভোগান্তি লাঘবে গুঠিয়া ও তেরদ্রোন গ্রামের ওপর দিয়ে যাওয়া জনগুরুত্বপূর্ণ ওই মাটির রাস্তাটি কার্পেটিং রাস্তায় রূপান্তর করতে ইতিমধ্যে টেন্ডার আহবান করা হয়েছে। এছাড়া ওই রাস্তায় ১০ লক্ষাধিক টাকা ব্যয়ে ব্রিজ নির্মাণ করা হয়েছে।

এ ব্যপারে অভিযুক্ত আলি হোসেন সরদারের দাবী তিনি নিজ সম্পত্তিতে সীমানা প্রাচীর নির্মাণ করছেন।এদিকে এলাকাবাসী জনগুরুত্বপূর্ণ রাস্তাটি রক্ষায় স্থানীয় সংসদ সদস্য সহ সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেছেন।

বরিশাল
[addthis tool="addthis_inline_share_toolbox_nev1"]

আপনার মতামত লিখুন :

আমাদের ফেসবুক পাতা
এই বিভাগের আরো সংবাদ

প্রকাশকঃ নাসিমুল হক

সম্পাদকঃ অপূর্ব অপু

ভুইয়া ভবন (তৃতীয় তলা), ফকির বাড়ি রোড, বরিশাল ৮২০০।

মোবাইল:

ই-মেইল: jagobarisal@gmail.com
© কপিরাইট জাগোবরিশাল ২০১৮-২০১৯
টপ
  দাম বেশি রাখায় পারাবত ১২ লঞ্চের ক্যাফে শাওন কে ১৫ হাজার টাকা জরিমানা, প্রতারিত ক্রেতা পেলেন জরিমানার ২৫% অর্থ   বরিশাল বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা স্থগিত   রিমান্ডে সেলিম এবং শামীম-খালেদ কারাগারে   প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় বিশ্বে বাংলাদেশ রোল মডেল   ফাহাদের ভাই চাইলে নিরাপত্তা দিতে প্রস্তুত: আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী   ভোলায় ২০ জেলের ইলিশ শিকারের দায়ে কারাদণ্ড   সরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ থাকে বৃহস্পতি-শনিবার   আবরারকে দুই দফায় স্টাম্প দিয়ে শতাধিক আঘাত করে অনিক   ১১ হাজার গৃহহীন পাচ্ছেন দুর্যোগ সহনীয় ঘর   বুয়েটে অভিযান অব্যাহত,ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের কক্ষ সিলগালা   আবরার হত্যাকারীদের শাস্তির দাবিতে বরিশালে প্রতিবাদ সমাবেশ   বরিশালে অতিরিক্ত মদ্যপানে তিন যুবকের মৃত্যু   আমি শিশুদের শিশুবান্ধব নগরী উপহার দেব : মেয়র সাদিক আবদুল্লাহ   বনমালী ছাত্রী নিবাসে অবৈধ সুযোগ-সুবিধা বন্ধে প্রশাসনের অভিযান ॥ নাখোশ কতিপয় নেত্রী   স্কুল ছাত্রী ধর্ষন, প্রধান আসামি র‌্যাব-৮ এর অভিযানে গ্রেপ্তার   কোরবানির ঈদকে সামনে ব্যস্ততা বেড়েছে বরিশালের কামারপল্লীতে   বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসক সংকট, বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা   বরিশালে চাঁদাবাজিকালে ভূয়া দুই র‌্যাব সদস্য আটক   কাশ্মীরের জন্য প্রয়োজনে জীবন দেব : ফয়জুল করীম   বরিশালে চালককে শ্বাসরোধে হত্যা করে মোটরসাইকেল ছিনতাই