শুক্রবার, ৩০শে অগ্রহায়ণ, ১৪২৫ বঙ্গাব্দ, ১৪ই ডিসেম্বর, ২০১৮ ইং
Jago Barisal – জাগো বরিশাল
সর্বশেষ:
উইন্ডিজকে হারিয়ে টাইগারদের সিরিজ জয়ের রেকর্ড        বরিশালে সশ্রদ্ধচিত্তে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে পুষ্পার্ঘ অর্পণ        বরিশাল বিশ্ববিদ্যালয় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ        আবুল হাসানাত আবদুল্লাহর হাত ধরে আ’লীগে ছাত্রদল-বিএনপির অর্ধশতাধিক নেতা-কর্মী        ‘ইচ্ছা ছিলো প্রাইমারি স্কুলের শিক্ষক হবো’: প্রধানমন্ত্রী        বরিশাল-২ আসনে প্রচারনায় প্রার্থীরা        ক্ষমতায় থেকেই স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবো : শেখ হাসিনা        বরিশালে কনকনে শীত উপেক্ষা করে চলছে নির্বাচনী প্রচারণা        জাপান বাংলাদেশের পরীক্ষিত বন্ধু: ঝালকাঠিতে শিল্পমন্ত্রী        ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও       

ঝালকাঠি সরকারি কলেজে ৪টি বিষয়ে মাস্টার্স অনুমোদন

: Jago Barisal – জাগো বরিশাল
 
   
প্রকাশ: মে ১৮, ২০১৮, ৮:৩২ অপরাহ্ণ     ||     আপডেট: মে ১৮, ২০১৮, ৮:৩২ অপরাহ্ণ

ঝালকাঠি সরকারি কলেজে ৪টি বিষয়ে মাস্টার্স পাঠদানে অনুমোদন দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। বিষয়গুলো হলো, হিসাব বিজ্ঞান, ব্যবস্থাপনা, রাষ্ট্র বিজ্ঞান ও ইসলামের ইতিহাস।

এ কলেজে বাংলা, ইংরেজি, দর্শন, ইতিহাস, হিসাব বিজ্ঞান, ব্যবস্থাপনা, রাষ্ট্র বিজ্ঞান ও ইসলামের ইতিহাস বিষয়ে অনার্স কোর্স চালু রয়েছে। সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রধান সহযোগী অধ্যাপক মো. ইলিয়াস ব্যাপারী জানান, কলেজে বর্তমানে ৮টি বিষয়ে অনার্স কোর্স চালু রয়েছে। মাস্টার্স কোর্স চালুর ব্যাপারে আমরা মন্ত্রণালয়ে যোগাযোগ করি। সেখান থেকে সম্প্রতি এ চারটি বিষয়ে অনুমোদন পেয়েছি।

তিনি বলেন, এসব বিষয় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনুমোদনের জন্য আবেদন করা হয়েছে। সেখান থেকে ভিজিটর এসে সরেজমিন (কলেজ) পরিদর্শন করে প্রতিবেদন দিলে মাস্টার্স কোর্স চালু করা হবে।

রাষ্ট্রবিজ্ঞান বিষয়ে অনার্সে অধ্যয়নরত শিক্ষার্থী নয়ন হাওলাদার ও রুবিনা আক্তার জানায়, সরকারি কলেজে মাস্টার্স কোর্স চালু করা হলে বরিশাল বিএম কলেজসহ দূর-দুরান্তের কলেজে মাস্টার্সে ভর্তি হবার জন্য ছুটতে হবে না। বাড়িতে থেকেই উচ্চ শিক্ষা অর্জন করতে পারবো।

Facebook Comments
Share